ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

অনুপম হালদারের কেভ আর্ট ২০২৪-নবম তম একক সৃজনশীল ফটোগ্রাফি প্রদর্শনী

রবিবার ২৫শে ফেব্রুয়ারী বিকাল ৩.৩০ মিনিটে,  একাডেমি অফ ফাইন আর্টসের সাউথ গ্যালারীতে, চিত্রশিল্পী ও ফটোগ্রাফি অনুপম হালদারের কেভ আর্ট ২০২৪ এর  ৯তম একক সৃজনশীল প্রদর্শনী শুভ সূচনা হলো, এই প্রদর্শনীতে অনুপম হালদারের ২৫ টি বিখ্যাত ছবি প্রদর্শিত হয়,


এই প্রদর্শনীর শুভ সূচনা করেন, বিখ্যাত সঙ্গীত শিল্পী ও সুরকার নচিকেতা চক্রবর্তী, উপস্থিত ছিলেন মৌবনী সরকার, অভিনেত্রী সোনালী চৌধুরী, ছিলেন ইমন কল্যাণ, পাঞ্চালি হালদার ,অভিজিৎ পাল ,শুভাশিস সহ আরো বিশিষ্ট অতিথিগণ,

ফিতে কাটার মধ্য দিয়ে এবং প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে এই প্রদর্শনী শুভ সূচনা করেন, 


এর একে একে অতিথিদের উত্তরীয় পরিয়ে হাতে স্মারক ও পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করেন,


এই প্রদর্শনী চলবে ২৫ শে ফেব্রুয়ারি থেকে ৩রা মার্চ পর্যন্ত চলবে এবং সকল শিল্পী ও দর্শকদের জন্য খোলা থাকবে । 


অনুপম হালদারের প্রদর্শনী মানেই একটা আলাদা বৈষম্য তৈরি হয়, চিত্রশিল্পী থেকে শুরু করে দর্শকদের আকর্ষণ করে। 


অনুপম হালদারের প্রদর্শনী ছিল প্রাচীন ভারতীয় ঐতিহ্যের উপর ও বিভিন্ন দেশের গুহা শিল্পের উপর তুলে ধরেছেন, যাহা এখনো পর্যন্ত ভারতবর্ষে কেউ এই ধরনের প্রদর্শনী করেননি বলে জানান। অনুপম হালদার একদিকে ভবানী ভবনের ভারপ্রাপ্ত  সরকারি অফিসার । অন্য দিকে একজন ফটোগ্রাফি চিত্রশিল্পী। 


যার শিল্পকলা একাডেমি অফ ফাইন আর্টসের প্রদর্শনী সহ ভারতবর্ষের বহু আর্ট ফটোগ্রাফি কম্পিটিশনে পুরস্কারে ভূষিত হয়েছেন ,বিভিন্ন পত্রিকায় তাহার ছবি নিয়মিত স্থান পেয়েছে। বোম্বে আর্ট সোসাইটি ১৩২ তম জাতীয় আর্ট প্রদর্শনীতে আমন্ত্রিত হয়েছেন, ললিত কলা একাডেমি নিউ দিল্লি ৬৩ তম জাতীয় আর্ট প্রর্দশনীতে আমন্ত্রিত হয়েছেন। 


সংক্ষিপ্ত বক্তৃতার মধ্য দিয়ে অতিথিরা বলেন,একজন উচ্চপদস্থ অফিসার কাজ সামলে যে ভাবে এই চিত্রশিল্পীকে ধরে রেখেছেন, আমরা ওনাকে কুর্নিশ জানাই , আরোএগিয়ে যাক এই কামনা করি। এবং ফটোগ্রাফি মধ্য দিয়ে বিভিন্ন চিত্রশিল্পকে তুলে ধরুক। 


অন্যদিকে ফটোগ্রাফি শিল্পী অনুপম হালদার বলেন, সকলকে আমি কৃতজ্ঞতা জানাই আমার ডাকে সবাই সাড়া দিয়ে উপস্থিত হয়েছেন, এবং আমার অনুষ্ঠানকে আলোকিত করেছেন।‌ কোন কিছুই একার দ্বারা সম্ভব নয়, সবাই সহযোগিতা না করলে, আমি কৃতজ্ঞ আমার প্রিয়জনের কাছে,যে সব সময় আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে, আমরা পাশে পাশে থাকার চেষ্টা করেছে, এবং কৃতজ্ঞা জানাই সমস্ত মিডিয়া বন্ধুদেরকে,  যাহারা আমার প্রর্দশনীকে বিভিন্নভাবে সবার তুলে ধরার চেষ্টা করেছেন।

ads

Our Facebook Page